সোমবার, ২৩শে নভেম্বর, ২০২০ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
সোমবার, ২৩শে নভেম্বর, ২০২০ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
সোমবার, ২৩শে নভেম্বর, ২০২০ ইং

করোনা: বাংলাদেশের সাথে ফ্লাইট চলাচলে ইতালির নিষেধাজ্ঞা

করোনা: বাংলাদেশের সাথে ফ্লাইট চলাচলে ইতালির নিষেধাজ্ঞা

ঢাকা থেকে যাওয়া অভিবাসীদের মধ্যে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ায় বাংলাদেশের সাথে এক সপ্তাহের জন্য ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে ইতালি।

বাংলাদেশ থেকে রোমে পৌঁছানো সর্বশেষ ফ্লাইটে ‘উল্লেখযোগ্য সংখ্যক’ করোনা আক্রান্ত রোগী পাওয়ার পরে ইতালির স্বাস্থ্যমন্ত্রী রবার্তো স্পেরাঞ্জা ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছেন বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারির দিকে ইতালিতে ব্যাপকভাবে করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়লেও বাংলাদেশে তখনও করোনা আক্রান্ত কোনো রোগী পাওয়া যায়নি। ওই সময় ইতালিসহ ইউরোপের বিভিন্ন দেশ থেকে প্রবাসীরা দেশে ফিরতে শুরু করেন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথমবারের মতো তিনজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার ঘোষণা আসার পরও ইতালিতে করোনায় মৃত্যুর মিছিল ছিল। তবে বর্তমানে ইতালি অতি সংক্রামক এ রোগের বিস্তারে লাগাম পরাতে পারলেও বাংলাদেশ ধুঁকছে।

ইতালির করোনা পরিস্থিতি: ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুসারে, ইতালিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২০৮ জনের করোনা শনাক্ত হলেও মৃত্যু হয়েছে মাত্র ৮ জনের।

ইউরোপের দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ২ লাখ ৪১ হাজার ৮১৯ জন এবং মোট মৃত্যু ৩৪ হাজার ৮৬৯ জন।

বাংলাদেশে করোনা পরিস্থিতি: করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫৫ জন মারা গেছেন। সেই সাথে নতুন করে ৩ হাজার ২৭ জনের শরীরে এ ভাইরাস শনাক্ত হয়েছে।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্যমতে, দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১৫১ জনে। আর মোট শনাক্ত হয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৬৪৫ জন।

শেয়ার করুন:Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email

মন্তব্য করুন

মন্তব্য