মঙ্গলবার, ২৪শে নভেম্বর, ২০২০ ইং, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
মঙ্গলবার, ২৪শে নভেম্বর, ২০২০ ইং, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
মঙ্গলবার, ২৪শে নভেম্বর, ২০২০ ইং

ঢাকা-লন্ডন-ঢাকা রুটে পুনরায় ফ্লাইট চালু হচ্ছে রবিবার

ঢাকা-লন্ডন-ঢাকা রুটে পুনরায় ফ্লাইট চালু হচ্ছে রবিবার

করোনাভাইরাস মহামারির কারণে প্রায় দুই মাস স্থগিত থাকার পর আগামী রবিবার (২১ জুন) থেকে আবারও ঢাকা-লন্ডন-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা শুরু হচ্ছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোকাব্বির হোসেন বলেন, ‘রবিবার থেকে সপ্তাহে একবার ঢাকা-লন্ডন-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করবে বিমান।’

আগ্রহী ভ্রমণকারীদের ০১৭৭৭৭১৫৬১৩-১৬ হেল্পলাইন নম্বরে যোগাযোগ করার পরামর্শ দেয়া হয়েছে।

এর আগে মঙ্গলবার থেকে ঢাকা-দোহা রুটে ফ্লাইট চলাচল শুরু হয়েছে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) জানায়, করোনাভাইরাসের কারণে দীর্ঘ আড়াই মাস আন্তর্জাতিক রুটে ফ্লাইট বন্ধ থাকার পর মঙ্গলবার থেকে কাতার এয়ারওয়েজের ঢাকা-দোহা ফ্লাইট শুরু হয়েছে। সপ্তাহে তিনদিন এই রুটে ফ্লাইট চলবে।

সকল রুটে ধীরে ধীরে ফ্লাইট আবার শুরু হবে উল্লখ করে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মুহাম্মদ মফিদুর রহমান বলেন, ‘বিমান চলাচল শুরু করার জন্য সংশ্লিষ্ট দেশগুলোর অনুমতি প্রয়োজন।’

উল্লেখ্য, করোনা সংক্রমণ রোধে মার্চের শেষ দিকে চীন ছাড়া সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ করে দেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

প্রায় আড়াই মাস বন্ধ রাখার পর ১ জুন থেকে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে ৩৫টি নির্দেশনা জারি করে ফ্লাইট চালুর উদ্যোগ নেয় বেবিচক।

প্রাথমিকভাবে ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিমানবন্দরে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চালু করা হলেও, পরে আন্তর্জাতিক রুটেও ফ্লাইট চলাচলের অনুমতি দেয়া হয়।

শেয়ার করুন:Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email

মন্তব্য করুন

মন্তব্য